Currently set to Index
Currently set to Follow
অভীক সরকার বই Pdf (All) | Avik Sarkar Books PDF DownloadKolkata Bangla book PDF free download - কলকাতার বই pdf (All)

হ্যারেৎজ PDF Download (অভীক মুখোপাধ্যায়) – Haaretz pdf

কলকাতা লেখকের এর বই হ্যারেৎজ PDF Download (অভীক মুখোপাধ্যায়) ও রিভিউ-

মজল তোভ!
‘হ্যারেৎজ্’ – এর দ্বিতীয় এডিশন শেষ হল আজ। এর আগে ‘একে চন্দ্র দুইয়ে রক্ত’ বইটির একটি সংস্করণ শেষ হয়েছিল। সেই বইয়ের দ্বিতীয় এডিশন এখন পাঠকের হাতে রয়েছে। আগামী কয়েকদিনের মধ্যেই আমার আরও একটি বইয়ের প্রথম সংস্করণ শেষ হওয়ার খবর দিতে পারব, আশা করছি।
‘হ্যারেৎজ্’ বইটির প্রথম সংস্করণ প্রকাশিত হয়েছিল জানুয়ারি, ২০২০-তে। শেষ হয়েছিল সম্ভবত আগস্ট, ২০২০। মধ্যিখানের প্রায় সিংহভাগ সময়টা অতিবাহিত হয়েছে লকডাউনে। বইয়ের

দ্বিতীয় এডিশন প্রেস থেকে ছেপে আসতে একটু সময় লেগে গেল। পাঠকের দরবারে বইটার দ্বিতীয় সংস্করণ এল মার্চ, ২০২১। আবার লকডাউন। কিন্তু কোনও ভাবেই স্তিমিত হয়নি ‘হ্যারেৎজ্’ –এর গতি। এপ্রিল, মে পার করে জুন মাসের তৃতীয় সপ্তাহে এসে আজ প্রকাশক খবর দিলেন বইটির দ্বিতীয় সংস্করণ শেষ হয়ে গেছে। প্রকাশকের ঘরে আর কোনও কপি অবশিষ্ট নেই।

Haaretz pdf হ্যারেৎজ PDF Download অভীক মুখোপাধ্যায়
Haaretz pdf হ্যারেৎজ PDF Download অভীক মুখোপাধ্যায়
আমার সঙ্গে চন্দ্রনাথ সেন এই বইটিকে সহলেখন করেছেন বা উলটো ভাবে বললে চন্দ্রনাথের সঙ্গে আমি বইটির সহলেখক। আমাদের এই বইয়ের লক্ষ – লক্ষ কপি বিক্রি হয়নি, কোনও প্রকারের বড় কাগজে বইটির রিভিউ প্রকাশিত হয়নি, কোনও বেস্টসেলার লিস্টেও এই বই স্থান পেয়েছে বলে আমরা জানি না। তা সত্ত্বেও এই অভূতপূর্ব আর্থ – সামাজিক পরিস্থিতিতে বইটির দ্বিতীয় সংস্করণ শেষ হওয়া আমাদের কাছে পরম তৃপ্তির বিষয়। কারণ এখন, এই সময়ে নির্দিষ্ট কয়েকটি বিষয়ের বই-ই বইবাজারকে ডমিনেট করে চলেছে। সেই জায়গায় দাঁড়িয়ে আমরা একদম অন্য একটি ধারাকে বেছে নেওয়ার সাহস করেছিলাম। প্রকাশনা সংস্থা দ্য কাফে টেবল বইটিকে প্রকাশ করে ততোধিক দুঃসাহস দেখিয়েছিল। নন – ফিকশনের বন্ধুর পথে পথচলা আরম্ভ করার সময়েই আমরা ধরে নিয়েছিলাম, এই উদ্যমে হয়তো অনেকানেক প্রশংসক পাব না, কিন্তু যেটুকু পাব বা যাদের পাব — তাঁরা এই গদ্যশৈলীর, এই বিষয়ের নিষ্ঠাবান পাঠক। গৃহী যোগীদের মধ্যে দু-চারজন হঠযোগীও তো থাকে, তাই না?
ইসরায়েলের সামরিক ইতিহাস নিয়ে আমরা লিখতে শুরু করেছি। সবটা লেখা হয়নি। এটুকু আরম্ভ মাত্র। এই শৃঙ্খলায় আরও বই আসবে। সেখানে অনেক কথা থাকবে। অশান্ত পরিসরে জন্ম নেওয়া ইসরায়েল নিয়ে পড়তে গিয়ে যে পাঠকদের আগ্রহে এই বই আজ এমন উদযাপনের দোরগোড়ায় এসে দাঁড়িয়েছে, সেই প্রত্যেক পাঠক আমাদের কাছে যশস্বী। তাঁদের ঔদার্যের প্রতি আমরা বিনত। ইতি শুভম। সাদর বন্দে!
Haaretz pdf link – click here

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button