Currently set to Index
Currently set to Follow
টিপস & ট্রিকস

বিকাশ একাউন্ট ডিলিট করার নিয়ম

বিকাশ একাউন্ট ডিলিট করার নিয়ম

বিকাশ অ্যাকাউন্ট বন্ধ করা খুব কঠিন কিছু নয়। চাইলে যে কেউ খুব সহজে তার বিকাশ অ্যাকাউন্ট ডিলিট করতে পারে। আজকের এই পোস্টের মাধ্যমে আমরা বিকাশ একাউন্ট ডিলিট করার নিয়ম গুলো জেনে নেব।

বিকাশ একটি জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা। এটি ব্যবহারের মাধ্যমে খুব সহজে আমরা অনলাইনে কিংবা অফলাইনে নিজের মোবাইলে ঘরে বসেই লেনদেন সম্পন্ন করতে পারি, নিজের মোবাইল এ রিচার্জ করতে পারি। এসব সুবিধার কথা চিন্তা করলে বিকাশ একটি খুবই উপকারী অ্যাপস। তবে অনেকে আছেন যারা ব্যক্তিগত সমস্যার কারণে অথবা অন্য কোনো কারণে তাদের বিকাশ অ্যাকাউন্ট ডিলিট করতে চান। মূলত তাদের জন্যই আজকের এই পোস্ট।

করণীয়:
(১) বিকাশ একাউন্ট বন্ধ করার জন্য প্রথমত আপনি আপনার বর্তমান বিকাশ একাউন্টের ব্যালেন্স 0 করে নিন। কেননা যদি একাউন্টে কোন টাকা থেকে থাকে ওইটা আপনি আর ফেরত পাবেন না।

Bkash account Delete Steps:

(২) এই ধাপটি সম্পন্ন  পর পরবর্তী ধাপটি হচ্ছে আপনার নিকটস্থ বিকাশ কাস্টমার কেয়ারে যাওয়া ও যোগাযোগ করা।

(৩) যখন আপনি আপনার নিকটস্থ বিকাশ কাস্টমার কেয়ারে যাবেন তখন অবশ্যই মনে করে আপনার ইউজ করা বিকাশ সিমটি নিয়ে যাবেন অর্থাৎ যে নাম্বারে বিকাশ ব্যবহার করেন ঐ সিমটি মনে করে নিয়ে যাবেন।

(৪) এছাড়াও আরো কিছু ডকুমেন্টস লাগবে যেমন আপনার ভোটার আইডি কার্ড কিংবা ড্রাইভিং লাইসেন্স অথবা জন্ম নিবন্ধন কার্ড সাথে করে বিকাশ অফিসে নিয়ে যাবেন।

(৫) এরপর অফিস কর্মকর্তাদের বলবেন যে আমার এই বিকাশ অ্যাকাউন্ট ডিলিট করে দিন। তখন উনারা আপনার কাছে কিছুক্ষণ সময় যাইবে এবং ও সময়ের মধ্যে তাদের কার্যক্রম শুরু করবে। এক্ষেত্রে তারা আপনাকে আপনার মাতার নাম অথবা পিতার নাম জিজ্ঞেস করতে পারে।
এছাড়াও আপনার জন্মসালের কথাও জিজ্ঞেস করতে পারে।  তবে ঘাবড়ানোর কিছু নেই কেননা আমি আপনাকে আজ থেকে সতর্ক করে দিচ্ছি তাই আপনি মনে করে এসব জেনে নিবেন আপনার এই পার্সোনাল ডিটেইলস গুলো।

বি:দ্র: কিছু কথা না বললেই নয় কেননা বর্তমানে পরিস্থিতি খুবই খারাপ করোনার কারণে। তাই বিকাশ অফিসে যাওয়ার আগে মাক্স পড়ে নিবেন। আশাকরি বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম গুলো খুব সহজেই বুঝতে পেরেছেন। এরপরেও যদি কোন কিছু জানার থাকে কমেন্ট করে বলবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button