Currently set to Index
Currently set to Follow
অভীক সরকার বই Pdf (All) | Avik Sarkar Books PDF Download

কালিয়া মাসান অভীক সরকার Pdf Download

kalia masan pdf by Avik Sarkar pdf free download – কালিয়া মাসান অভীক সরকার pdf বই রিভিউ :

kalia masan pdf by avik sarkar
kalia masan pdf by avik sarkar

ইতিহাস ও তন্ত্র মিশিয়ে ভয়ের গল্প লেখার চেষ্টা বাংলায় খুব বেশি হয়নি। এই উপন্যাসটি সেই ক্ষীণ ধারাটিকে বেগবতী করে তোলায় বড়ো ভূমিকা নিতে পারে।
গল্পটা বহুল চর্চিত ও পঠিত, তাই তার সারসংক্ষেপ দেওয়া একান্তই অপ্রয়োজনীয়। তবে এটির সার্থকতা এর শেষ লাইনে। হিংসা আর প্রতিহিংসার স্তর পেরিয়ে এই বৈঠকী কাহিনি এক অসামান্য উচ্চতায় পৌঁছে যায় ওই লাইনেই। তার জন্য লেখক কোন জিনিসটিকে কাজে লাগিয়েছিলেন জানেন? শ্রেষ্ঠতম তন্ত্র আর সবচেয়ে শক্তিশালী জাদুটিকে।ভালোবাসা!

“দীপুপিসি” চরিত্রটা আমাদের আরও কিছু মাস্টারপিস গল্প উপহার দিতে চলেছে এমনটাই সন্দেহ করছি। গল্পের বুনোট তৈরি হয়েছে একটা ঐতিহাসিক ঘটনার ওপর ভিত্তি করে। দুই ভিন্ন সময়ের মধ্যে মেলবন্ধন অভীকদার লেখায় আগেও পেয়েছি। তবে এই উপন্যাসে তা সীমিত সময়ের জন্য হলেও গল্পের পটভূমি তৈরি করে দেয় দারুণভাবেই। ডিটেলিং এর দিক থেকেও এই লেখা আগের লেখাগুলোর থেকেও অনেক এগিয়ে। তবে, অতিপ্রাকৃত দৃশ্যের বিবরণে কিছু ঘটনা পড়ে পাঠকের মনে হতে পারে যে ভয়ের গল্পের এই উপাদান হয়তো বিদেশী সিনেমা থেকে অনুপ্রাণিত। কিন্তু, এতে লেখকের কোনও দোষ নেই। এই জঁরাতে সাহিত্যের উপাদান এত বেশি যে কিছু কিছু মিল সবসময়ই থেকে যায়। কিন্তু লেখক এখানে দৃশ্যের বর্ণনা যেভাবে করেছেন, তাতে গায়ের রোম খাড়া হতে বাধ্য! সবমিলিয়ে দুর্দান্ত একটা উপন্যাস পড়লাম অনেকদিন পর।

ডাউনলোড লিংকঃ

Download
or
or

এখানে পাবেন
লেখাটা যদি এখনও না পড়ে থাকেন, তাহলে অবশ্যই পড়ুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button