Currently set to Index
Currently set to Follow
গানের বই Pdf ডাউনলোড (All)

আলকেমিস্ট পিডিএফ download – the alchemist bangla pdf

বইয়ের নামঃ The Alchemist pdf bangla/ দি আলকামিস্ট
লেখকঃ Paulo Coelho/ পাওলো কোয়েলহো
ব্যাক্তিগত রেটিংঃ ৯.৮/১০

দ্য আলকেমিস্ট epub রিভিউ

সান্তিয়াগো নামে একজন রাখাল-বালক স্বপ্নে দেখলো মিশরের পিরামিডে সে গুপ্তধন পেয়েছে। পরবর্তীতে সেই গুপ্তধনে খোঁজে বেড়িয়ে পরে রাখাল বালক। একে একে বিভিন্ন অভিজ্ঞতার সম্মুখীন হয়ে পৌছাতে থাকে তার লক্ষ্যের দিকে। বলা হয়ে থাকে যখন কেউ মন থেকে সত্যি কিছু চায়, তখন সমস্ত পৃথিবী তাকে সেই জিনিসটি পেতে সাহায্য করে।

 

পাঠ পতিক্রিয়াঃ বইটির প্রসংশা পৃথিবীব্যাপি। তাই একে একে ৩টি বই কিনে ফেলি। ইংরেজী ভাষার, বাংলা ভাষার। ইংরেজী ভাষায় প্রথমেই পড়ে ফেলি কিন্তু তখন আর রিভিউ দেয়া হয়নি। বাংলা একটি অনুবাদ সংগ্রহে থাকলেও পরবর্তীতে চিরকুট প্রকাশনীর নান্দনিক প্রচ্ছদে মুগ্ধ হয়েই দ্বিতীয়বার বাংলা অনুবাদ কিনি এবং আরেকবার পড়ি। বইটি নিয়ে যতোই বলবো কম মনে হবে। খুব ঠান্ডা একটি বই। নন-ফিকশন এবং ফিকশন এর মিশ্রন একটি বই বলে আমার কাছে মনে হয়েছে। বইটিতে পৃথিবীর অনেক বার্তা দেয়া হয়েছে। আমরা অনেক সময় স্বপ্ন দেখি লক্ষ্য নির্ধারন করি। কিন্তু কতোটুকু পারি নিজেদের লক্ষ্য অর্জন করতে! মূলত বইটি শেখাবে লক্ষ্যকে স্থির রেখে তা কীভাবে অর্জন করতে হয় এর পৃথিবী কৌশল। শুরুতে কিছুটা বোরিং লেগেছিল। কিন্তু সত্যি বলছি বইটির ম্যাসেজগুলো যখন আবিষ্কার করা শুরু করলাম তখন উপভোগ করা শুরু করলাম। এবং শেষের ১০ টি পৃষ্ঠা যেন জীবন নির্ধারনের অকৃতিম ম্যাসেজ। বইটি সকলের পাঠযোগ্য এবং জীবনে একবার হলেও পড়া উচিত বলে আমার মনে হয়।

মো. ফুয়াদ আল ফিদাহ এর অনুবাদ যথেষ্ঠ ভালো হয় এবং উনি দেশের শীর্ষস্থানীয় একজন অনুবাদক। তবে এই বইটিতে তার অনুবাদ এর মান যথাযথ থাকলেও আমার কাছে মনে হয়েছে অনুবাদের মান কিঞ্চিত বৃদ্ধি পেলে হয়তো অনুবাদ এর মানকেও ১০/১০ দেয়া যেত।

© collected

টি অ্যালকেমিস্ট বাংলা পিডিএফ: Pdf file link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button