Currently set to Index
Currently set to Follow
বই রিভিউ ও ডাউনলোড

আফগানিস্তানের ইতিহাস বই Pdf Download (New All)

মোল্লা ওমরের উত্থান  :  শেষ হয়ে যাওয়া বিধ্বস্ত, বিপন্ন, অনাহার, অনিদ্রায় ক্লান্ত মানুষগুলোর জীবনে এই যুদ্ধ নতুন করে এনে দিল ধ্বংস এবং মৃত্যু। সমস্ত সম্পদ, জমির উর্বরতা শুষে নিল যুদ্ধ। রুশ ফ্রুন্টের যুদ্ধ বিরতি হয়েছিল মাত্র দশ বছর আগে। দেশদ্রোহী এবং বিশ্বাসঘাতক বলে পরিচিত ডাঃ নজিবুল্লার শেষকৃত্য সমাধা হয়েছে সেই ১৯৯৬ সালে। তারপর অনেক জল গড়িয়ে গেছে। শেষপর্যস্ত দেশটা তালিবানের হাতে চলে গেল। .  ১৯৯১ সালের এক গৃহযুদ্ধ স্পর্ধার আগুনকে উসকে দিল।

সেই উষ্কানিকে সম্বল করে এক গভীর রাতে বিপর্যয় নেমে এল আফগানিস্তানের অভ্যন্তরে কান্দাহারের নদহা গ্রামের জাজিরা পাড়ায়, এবং মোল্লা ওমরের আর একটা বাড়ি আছে উরগুণে। ওমর কেবল সুযোগের অপেক্ষায় ওত পেতে ছিল। কিছুতেই প্রকাশ্যে আসার রাস্তা খুঁজে পাচ্ছিলেন না। সেই রাস্তা করে দিল ইঞ্জিনিয়ার গুলবদীন হেকমতিয়ার। ইসবি ইসলামি অফ আফগানিস্তান পার্টির মাথা। সেই সুযোগকে হেলায় সরিয়ে দিতে চাওয়ার মতন নির্বোধ মোল্লা নন মোল্লা ওমর। বিগত পাঁচ বছর ধরে জীবনের সমস্ত সুখ শাস্তি বিসর্জন দিয়ে যারা দিনের পর দিন অসহায় জনগণের মধ্যে থেকে শক্তিশালী জোয়ান ছেলেগুলোকে নিয়ে জঙ্গি প্রশিক্ষণ দিচ্ছে, অনাহারের সুযোগ নিয়ে লক্ষ লক্ষ টাকা দান করে তাদের নিজের দলের সমর্থক করে তুলেছে; তাদের আজ কাজে লাগবে না এমন অনর্থ হতে পারে?  একদিন ওমর গ্রামের ভেতর নিজেকে পরিচিত করতে জিপের ওপর দাড়িয়ে .. প্রকাশ্যে প্রচার করতে গেল তালিবানের নাম;কিস্তু সেই সময়কার শক্তিশালী সংগঠন ইসবি ইসলামি অফ আফগানিস্তান, যার সংক্ষেপে নাম হল ইউসুফ পার্টি, সেই পার্টি থেকে প্রচন্ড রকম বাধাপ্রাপ্ত হল। মোল্লা ওমরের পথ পরিবর্তিত হতে বেশি সময় লাগল না। তালিবানের প্রথম ও প্রধান জঙ্গি প্রশিক্ষণের ঘাঁটি তখন ওয়ার্নার ‘ খুব নিকটবর্তী একটা পাহাড়ে, সরু পাহাড়ী রাস্তা দিয়ে যাওয়ার সময় সেই পাহাড়ের প্রশিক্ষণ কেন্দ্র দূর থেকে নজরে পড়ে । অতি আশ্চর্য যে ওই পাহাড়ের প্রায় সমস্ত পাথরের গায়েই সাদা চক্‌ দিয়ে লেখা “পিপলস্‌ পার্টি”। ওমর বেশি কথা বলে না মুখে।

ওমরের ‘বোন ফতেমা বিবি বলে-_“মা উরোর গুন্দি সারাই, তামাম দুনিয়ারে নাস্তা”। অর্থাৎ আমার ভাইয়ের মতন লোক সমস্ত দুনিয়াতেও নেই।  কান্দাহারের জাজিরা পাড়ার মোল্লা ওমর মোজাহিদ থেকে তালিবান সর্দারে পরিণত হল। সেই তালিবান হতে বাধ্য করেছিল বার বার যুদ্ধ, ভাঙ্গন এবং দুর্তিক্ষ ও লোভ। প্রচুর অর্থের লোভ মোল্লা ওমর সংবরণ করতে পারেনি। শান্ত, একগাল ভর্তি দাড়ি ফর্সা টিকাল ন্তক, খুদি খুদি দুটো চোখের একটা কানা, মোটা চেহারার সেই লোকটা হয়ে বসল সমস্ত তালিবানের ও জঙ্গিদের নয়ন মণি। গ্রামে গ্রামে প্রত্যেক মানুষের মস্তিষ্ক ধোলাই করে বেড়াত ওমর। দুর্ভিক্ষ কবলিত মানুষগুলোকে অর্থদান করত, তাদের বাঁচানোর প্রতিশ্রতি দিত। শাস্তির বাণীর মাধ্যমে বিধর্মীদের বিরুদ্ধে ইসলামী জেহাদ। সমস্ত তালিবানদের বলেছিল এই কাজগুলো করতে। শান্ত, বিচক্ষণ বুদ্ধিদীপ্ত, সাংসারিক ওমর হঠাৎ একদিন হয়ে উঠল ভয়ঙ্কর। রক্ত নিয়ে শুরু হল হোলি খেলা। ১৯৯২ সালের গোড়ার দিকে আচমকা সে হুকুম জারি করল-_“আগামীকাল তোমরা সবাই যাবে গজনীর উত্তর-পশ্চিমে অবস্থিত উরগুণ গ্রামে। গ্রামটা দখল করবে, তারপর জনগণকে বাঁচানোর প্রতিশ্রুতি. দেবে শান্তির বাণীর মাধ্যমে। বিপুল অর্থ ছড়িয়ে দেবে গ্রামে-গ্রামে দুর্ভিক্ষ কবলিত মানুষগুলির ঘরে। ধেয়ে যাবে গ্রাম থেকে গ্রামে, শহর’ থেকে শহরে। মনে রাখবে জিততে আমাদের হবেই হবে। তা না হলে পৃথিবী থেকে মুছে যাবে ইসলামের নাম। ইসলামকে প্রসারিত করতে হবে। ইসলামই হবে একদিন পৃথিবীর সমস্ত মানুষের একমাত্র ধর্ম। আর এই ইসলামকে প্রসারিত করার জন্যে আমাদের নবী তার জীবিতাবস্থায় অন্ততঃ কম করেও তিরিশ অথবা চকল্লিশবার যুদ্ধে অবতীর্ণ হয়েছিলেন। তার একমাত্র ইচ্ছা রেখে মারা গেছেন।

তোমরা সকলেই জান তার ইচ্ছার কথা?”  এক বাক্যে চিৎকার করে উঠে জবাব দিল তালিবানেরা-_“হ্যা, আমরা জানি, তিনি চেয়েছিলেন তার শেষ কাজ সমাধা করবে তার উত্তরসূরীরা।”  কী সেই কাজ? সে কাজটা হল সমগ্র বিশ্বে ইসলাম ধর্মের বীজ রোপণ করা এবং পৃথিবী থেকে কাফের নির্মূল করা। অন্য কোন কিতাব পৃথিবীতে থাকবে না, কেবল কোরাণ ছাড়া। বিজ্ঞান বলে কিছু নেই, ইতিহাস সমস্ত মিথ্যে। আল্লা বলেছেন, কোরাণই একমাত্র কিতাব। তাছাড়া সব মিথ্যে। যারা কোরাণ ছাড়া অন্য কিতাব হঠাৎই হয়ে গেল ইসলাম ধর্মরক্ষার প্রতীক। কেন এমন হল?  আসলে এই অশিক্ষিত মোল্লা ওমর রাজনীতির দাবার চালের বোড়ে হয়ে উঠল। পিপিলস পার্টির নেত্রী বেনজির ভুট্টো হাত করে নিয়েছিলেন, পাকিস্তানে যারা মাজার (উদ্বাস্ত) হয়ে গিয়েছে আফগানিস্তান থেকে তাদের। ধর্মের নেশায় তাদের বুঁদ করে  করে দেওয়া হয় মাদ্রাসায় নিয়ে গিয়ে।

All তালেবান বই pdf books –

 ইন দ্য হ্যান্ড অব তালেবান Pdf

মোল্লা ওমর তালেবান ও আমি pdf –

MOLLA OMAR TALIBAN O AMI Pdf Download links (মোল্লা ওমর তালেবান ও আমি) –

 –  Link :-1 | Link :-2 | Link :-3 | Link :-4

আফগানিস্তানে আমি আল্লাহকে দেখেছি pdf link –

Afganistane ami allah ke dekhechi pdf download

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button