Currently set to Index
Currently set to Follow
বই রিভিউ ও ডাউনলোড

অন্তহীন প্রহর Pdf Download

‘অন্তহীন প্রহর’
অন্তহীন, যার শেষ নেই!
যে প্রহর শেষ হবার নয়।
Review:
– উপন্যাস?
– জ্বি উপন্যাস। তবে কেমন উপন্যাস! আপনি ইসলামিক উপন্যাস পড়েছেন, সেটা এ জীবনের, এপারের গল্প-কাহিনী। কিন্ত ওপারের জীবন নিয়ে লেখা উপন্যাস কখনো পড়েছেন?
– হ্যা, এটা ওপারের জীবন, অনন্ত জীবন নিয়ে লেখা উপন্যাস।
– কিছু বই শুধু পড়ার জন্যই পড়া, কিছু বই আনন্দ লাভের জন্য পড়া, কিছু বই জ্ঞানের পরিধি সমৃদ্ধ করার উদ্দেশ্যে পড়া। কিন্তু ‘অন্তহীন প্রহর’ বইটা অন্য জগতে হারিয়ে যাওয়ার জন্য।
এত সুন্দর করেও যে পরবর্তী জীবন সম্পর্কে কল্পনা যায়, ভাবা যায়?!
লেখক আবু ইয়াহইয়া (হাফিজাহুল্লাহু) তার সমস্ত ভাবনার গভীরতা দিয়ে, কুরআন-হাদিসের আলোকে বইটি লিখেছেন।
বইটি পড়ার সময় মনে হবে, ঘটনাগুলো আপনার চোখের সামনেই ঘটছে। নিজের অজান্তেই হারিয়ে যাবেন অন্য জগতে।
এই গল্প আপনাকে নিয়ে যাবে হাশরের মাঠে, দাড় করিয়ে দিবে আপনার রবের সম্মুখে। কখনো আবদুল্লাহ আর নাঈমার কথোপকথনে হারিয়ে যাবেন সুন্দর ভাবনার

জগতে।

– “তোমার কি মনে আছে নাইমা! আমরা কত কঠিন মুহূর্তে একে অপরকে সঙ্গ দিয়েছি? আল্লাহ তা’য়ালার বার্তাগুলো তার বান্দাদের কাছে পৌঁছে দেওয়ার জন্য তো আমি পুরোটা জীবন ব্যয় করে দিয়েছি। আমার অবস্থান, যৌবন, প্রতিটি শ্বাস-প্রশ্বাস এ কাজের জন্য ওয়াক্বফ করে দিয়েছিলাম। দেখো নাইমা! আমি যে সওদা করেছিলাম, তাতে আমি ক্ষতিগ্রস্ত হইনি। আমি না তোমাকে দুনিয়াতে বলতাম, আল্লাহ্‌র সাথে যে সওদা করে তার কোনো লোকসান হয়না?! দেখো, সত্যিই আমরা লোকসান থেকে বেঁচে গেছি। কি চমৎকার সাফল্যই না আমরা পেয়েছি! আমরা জিতে গেছি নাইমা! সত্যিই আমরা বিজয়ী। প্রকৃত জীবন তো এটাই। এ জীবনে মৃত্যু বলতে কিছুই নেই। এ যৌবনকে আর বার্ধক্য কুড়ে কুড়ে খাবে না।
এ সুস্থতায় আর রোগ ঝাপটে আসবে না। দারিদ্রতার দিন শেষ, এখন শুধু ধনাঢ্যতা। এখানকার সুখ-স্বাচ্ছন্দ্য চিরস্থায়ী। দুঃখ-কষ্ট বিদায় চিরকালের জন্য।”
– কখনো অনুভব করবেন জাহান্নামের তীব্রতা। সব যেন নিজের চোখে দেখবেন, জাহান্নামের আগুন দাউ দাউ করে জ্বলছে। আগুন জ্বলার তীব্র আওয়াজে প্রতিটি হৃদয় প্রকম্পিত হয়ে উঠছে। সবার উপর দিয়ে বিভীষিকা বয়ে যাচ্ছে। কলিজা প্রায় ওষ্ঠাগত। সবার চোখ বিবর্ণ। মানুষের চেহারা কৃষ্ণবর্ণ। হৃদয় এত দ্রুত ও সজোরে স্পন্দিত হচ্ছে যে, যেন বুক ভেঙে বেরিয়ে আসবে। কিন্তু আজ পালানোর কোনো জায়গা নেই।
– আজ আপনি/আমি নিজের গাড়ি-বাড়ি, বাংলো-প্লট, দোকান ও নিজের স্ট্যাটাস ক্যারিয়ার ও পোশাক পরিচ্ছদ এর সৌন্দর্য্যের একে অপরের আগে বাড়ার মানসিকতার শিকার, আজ আমরা দুনিয়া প্রাপ্তিতে উল্লাসিত এবং দুনিয়া হারানোর ব্যাথায় ব্যথিত। দুনিয়া প্রাপ্তির এই মিছিলে কি আপনি/ আমিও কি আসেমার মত রবকে ভুলে থাকবো? আসেমার পরিণতির কথা একবার ভেবেছি? আসেমার মত যদি আপনার পরিণতি হয় ?
– নাহ! আর ভাবতে পারছিনা। আল্লাহ হেফাজত করো আমাদের!
– জীবনে একবার হলেও, বইটি পড়ুন। পরকালের জীবনে সবাইকেই যেতে হবে, বইটি পড়ে আগে থেকেই না হয় একটু স্বাদ নিলেন। বাস্তবে পরকালে চলে গেলে আর ফিরে আসার সুযোগ থাকবে না! কিন্তু এই বইটি পড়ে পরকালে চলে যাওয়ার পরে ফিরে আসার সুযোগ থাকবে। এরপর নিজেকে পরিশুদ্ধ করে রবের সামনে দাঁড়ানোর মতো প্রস্তুতি নেয়ারও সুযোগ মিলবে।
বইয়ের নাম: অন্তহীন প্রহর Pdf Download
লেখক: আবু ইয়াহইয়া
প্রকাশনী: মাকতাবাতুল হাসান
ধরণ: ইসলামি উপন্যাস
বাইন্ডিং: পেপারব্যাক
পৃষ্ঠা: ২১০
মুদ্রিত মূল্য: ২৭০

Leave a Reply

Your email address will not be published.

Back to top button