বই রিভিউ ও ডাউনলোড

গ্লানির্ভবতি ভারত Pdf Download (Full)

গ্লানির্ভবতি ভারত Pdf Download –
এমন হলে কেমন হতো! যদি রাসূলুল্লাহ ﷺ -কে যেসকল সাহাবায়ে কেরাম মনপ্রাণ উজাড় করে ভালোবেসেছেন, ইসলামের জন্য নিজেদের জানমাল দুটোই খরচ করেছেন, আল্লাহর ভালোবাসা পেতে ছিলেন সদা অগ্রগামী

তাদের মধ্যে থেকে বিশেষ কিছু সাহাবীর কীর্তিগাঁথা ইতিহাস জানতে পারবো এক মলাটের ভেতরে- তাহলে নিশ্চয়ই আপনি ভীষণ রকম খুশি অনুভব করবেন। আর হ্যাঁ, এমনটা আমি নিজে অনুভব করছি।

স্কুল জীবনের ইসলাম শিক্ষা বইতে গুটিকয়েক সাহাবিদের ব্যাপারে অল্পস্বল্প জানার সুযোগ হয়। এরপর কেটে গেছে বহুসময়। মাঝে কিছু সময় রাহনুমা প্রকাশনীর ‘ সাহাবায়ে কেরামের ঈমানদীপ্ত জীবন ১ম ও ২য় খন্ড’ বইতে সাহাবিদের ব্যাপারে আরো তথ্য জানতে পারি। ঐ বই দুই খন্ডের বর্ণনা ছিলো বাকি বইগুলোর মতোই কিন্তু এ বইতে সাহাবায়ে কেরামের ঘটনা বর্ণিত হয়েছে গল্পের ছলে। যারা গড়পড়তা সাহাবায়ে কেরামের ইতিহাস পড়তে অনাগ্রহ দেখান তাদের জন্য এ বইটা বেশ সুখকর হবে বলে আমি বিশ্বাস করি। বইটি পড়ার সময় পাঠক ইতিহাসের সেই সোনালি সময়ে ফিরে যাবেন যখন সাহাবায়ে কেরাম পৃথিবীর বুকে ইসলামকে প্রতিষ্ঠিত করার জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে যাচ্ছেন। এই ত্যাগের ইতিহাস জানার মাধ্যমে তৈরী হবে আগামী দিনের সালাহুদ্দীন আইয়ূবী, মুহাম্মদ বিন কাসিম, তারিক বিন জিহাদের মতো অকুতোভয় বীরসেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button