Currently set to Index
Currently set to Follow
Bengali to English Translation Book Pdf Download

উচ্চাকাঙ্খার ম্যাজিক Pdf download

উচ্চাকাঙ্খার ম্যাজিক pdf download
বইয়ের নাম: The Magic of Thinking Big
লেখকের নাম: ডেভিড জে. শ্বার্টজ (David J. Schwartz)
প্রকাশনী: বৈশাখী প্রকাশ
ধরণ: অনুবাদ বই
ক্যাটাগরি: আত্ম-উন্নয়ন ও মেডিটেশন
ফাইল ফরম্যাট:  পিডিএফ

 

স্বাস্থ্যের এক্সকিউসাইটিস নিরাময়ের চারটি উপায়-

স্বাস্থ্যের এক্সকিউসাইটির সারানাের চারটি মােক্ষম ওষুধ বলি-

১। নিজের স্বাস্থ্য নিয়ে কোনােরকম আলােচনাই করবেন না। রােগের ব্যাপারে, তা যদি সামান্য সর্দি কাশিও হয়, যত আলােচনা করবেন তা ততই গুরুতর হয়ে উঠবে। অসুস্থতার ব্যাপারে কথাবার্তা বলা অনেকটা আগাছায় সার দেওয়ার মত। তাছাড়া, নিজের স্বাস্থ্য নিয়ে আলােচনা করাটা একটা বদভ্যাস। এতে লােকেরা বিরক্ত হয়। মানুষকে আত্মকেন্দ্রিক মনে হয়, সেকেলে মনে হয়। সাফল্যকামী মানুষ নিজেদের ‘রােগব্যধির কথা স্বাভাবিকভাবে উপেক্ষা করে এগিয়ে যায়। হয়ত (আমি বিশেষভাবে শব্দটা ব্যবহার করছি) আপনি সামান্য সহানুভূতি পাবেন, তবে যে সব সময় শুধুই অভিযোেগ করে তাকে কেউ শ্রদ্ধা করে না।

 

২। স্বাস্থ্য নিয়ে দুশ্চিন্তাকে প্রশ্রয় মােটেই দেবেন না। সম্প্রতি বিশ্ব বিখ্যাত মেয়াে ক্লিনিক থেকে সসম্মানে বিদায়প্রাপ্ত উপদেষ্টা ডঃ ওয়াল্টর আলভারেজ লিখেছেন, “আমি সবসময় দুশ্চিন্তাগ্রস্ত মানুষকে তার চিন্তা-ভাবনা নিয়ন্ত্রণ করতে বলি। যেমন, এক ভদ্রলােক আমার সঙ্গে দেখা করতে এসেছিলেন (ইনি দৃঢ় নিশ্চিত ছিলেন যে ওর পিন্ডকোষে রােগাক্রান্ত যদিও আটটি ভিন্ন ভিন্ন এক্স-রে তার এই বদ্ধ ধারণাকে ভুল প্রমাণ করে), আমি তাকে অনুরােধ করি পিন্ডকোষের আর এক্স-রে যেন না করায়। হাজার হাজার হার্ট সচেতন মানুষকে আমি ইলেকট্রোর্ডিওগ্রাম করাতে নিষেধ করি।

 

৩। আন্তরিকভাবে কৃতজ্ঞবােধ করুন যে আপনি যেমন বেশ ভালাে “ বড় দুঃখ হত, একদিন দেখলাম একটা লােকের পান নেই অসুস্থ বােধ করার অবিরাম নালিশ বন্ধ করুন, যেমনটি আছেন তাতেই @IFA _জোড়া দেখে। হন। আপনার স্বাস্থ্য সম্বন্ধে এই ভালাে বােধটা আপনাকে নতুন ব্যথা বেদনা। ‘ছু কার ব্যধি থেকে সুরক্ষিত।

 

৪। নিজেকে প্রায়ই মনে করিয়ে দিন, স্মরচে ধরার চেয়ে ক্ষয়ে যাওয়া ভালাে।” জীবনটা আপনার, উপভােগ করুন। অপচয় করবেন না। আপনি হাসপাতাল শয্যাশায়ী পড়ে আছে এ কথা কল্পনা করে বাঁচতে ভুলে যাবেন না। রাখবে।

টিকে থাকাটাই ক্ষমতার ৯৫ শতাংশ:

গত বছর আমার এক কলেজের বন্ধুর সঙ্গে দেখা হয়, প্রায় ১০ বছর পর আমাদের দেখা হল। চাক মেধাবী ছাত্র ছিল, অনার্স সহ স্নাতকের ডিগ্রী প্রাপ্ত। এর আগে যখন আমাদের দেখা হয়েছিল ও বলেছিল ওর ইচ্ছা ব্রোস্কার পরিশ্চমে নিজের ব্যবসা শুরু করবে। তাই চাককে প্রশ্ন করি, শেষ পর্যন্ত কিসের ব্যবসা করছে। সে উচ্চাকাঙ্ক্ষার ম্যাজিক, স্বীকার করলাে, “ব্যবসা করছি, তবে নিজের জন্য নয়। পাঁচ বছর, এমনকি এক বছর আগেও হয়ত এ ব্যাপারে আমি কারাে সঙ্গে কথা বলতাম না, তবে এখন আমি আলােচনার জন্য প্রস্তুত।” “পেছনে ফিরে কলেজে পড়াশােনার দিনগুলির কথা চিন্তা করলে বুঝতে পারি ব্যবসায় অসফলতা হবেই এমন একটা ধারণা আমার মনে গেঁথে গিয়েছিল।

 

ছােট ব্যবসার ব্যর্থতার অজস্র কারণ, অসংখ্য ঝুঁকি আশঙ্কা খুঁজে বার করতামঃ যথেষ্ট মূলধন চাই; সঠিক ব্যবসা চক্র গড়ে তােলা প্রয়ােজন যা পেশ করছে, তার চাহিদা আছে কি?’ স্থানীয় ইন্ডাস্ট্রির স্থায়িত্ব আছে তাে?’ এমন নানা প্রশ্ন যাচাই করে দেখতাম।” “সবচেয়ে দুঃখ হয় হাই স্কুলে আমার বেশ কয়েকজন বন্ধু, যাদের ব্যবসা সম্বন্ধে হয়ত কোনােরকম ধারণাই ছিল না, এমনকি কলেজেও পড়েনি, আজ তারা নিজেদের ব্যবসায় সুপ্রতিষ্ঠিত। আর আমাকে দেখাে, এখনও খেটে চলেছি। জাহাজের মালপত্রে হিসাব করে চলেছি। ছােট ব্যবসা কেন সফল হতে পারে না তা নিয়ে অমন চুলছেরা হিসাব না করলে হয়ত এতদিনে আমার অবস্থা অনেক উন্নতি হত।” চাকের যে পরিমাণ বুদ্ধি ছিল তার চেয়েও গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে তার বুদ্ধিকে পরিচালনা করার চিন্তা-ভাবনাগুলি। ।

 

The MAGIC of thinking Bangla Pdf Downward link: Click here link 01 – link 02

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button