Currently set to Index
Currently set to Follow
বই রিভিউ ও ডাউনলোড

Stranger Masud Rana Pdf Download

Stranger masud rana pdf

বইয়ের মূল অংশ:

নিউ অরলিন্স এয়ারপোর্টে পৌঁছে রানা জানল, কাছেই ছোট্ট এক শহরে বাঁশি বাজাবেন দুনিয়া-সেরা বংশীবাদক পন্ডিত হরিপ্রসাদ চৌরাশিয়া।

তখনই স্থির করে ফেলল ও, থেকে যাবে আর দুটো দিন, কিংবদন্তি মানুষটির বাঁশি শুনে তারপর ফিরবে দেশে। জানত না, সিদ্ধান্তটা ছিল কতবড় ভুল।

জড়িয়ে পড়ল ও ভয়ঙ্কর এক বিপদে! গেস্টহাউসে উঠে যে হাসিখুশি কৃষ্ণাঙ্গিনী মহিলাকে বড়বোনের মত লেগেছিল, তারই খুনের দায়ে ফেঁসে গিয়ে পালাচ্ছে এখন রানা।

কিন্তু পালিয়ে যাবে কোথায়? শুরু হয়েছে লুইযিয়ানার সবচেয়ে বড় ম্যান-হাণ্ট! একদিকে রক্তলিপ্সু কিছু লোক ও শত শত পুলিশ, অন্যদিকে রানা একা!

যারা চরম অন্যায় করল লিযের ওপর, তাদেরকে ছেড়ে দেবে রানা? শুরু হয়েছে ওর প্রাণান্ত সংগ্রাম!

বইয়ের প্রথম কিছু অংশ:

রানার সাতে নুর যা অঠারাশ টৌইিির নকলের উপর রাজপ্রাসাদের মত মস্তবড় বাড়ি থাউয্যা্ড ওক । ওটারই মালিক উইলিয়াম এফ. নোভাকের আমন্ত্রণে ডাইনিং রুমে আহমদ  অফিসার। তারা প্রত্যেকেই ক্লোভিস জেলার চালান সর একটু আগেই পলযানটা খুলে বলেছে নোভাক জানিয়েছে, কী করা হলে যুদ্ধে পরাজিত হবে ইউনিয়ান আর্মি ।  এ মুহূর্তে থাউয্যাণ্ড ওক-এ উইলিয়াম এফ. নোভাকের সঙ্গে যে তিন আর্মি অফিসার রয়েছে, তাদের পরনে মিলিটারি ইউনিফর্ম । ঝিকমিক করছে সোনার মেডেল।

মিটিঙের সভাপতি তুলা ব্যবসায়ী ও ডাক্তার উইলিয়াম নোভাক টেক্সাস রাঁভো জনিত টি নে ইরান রিজো গোটা দক্ষিণের বৃহত্তম তুলা-প্র্যান্টেশনের মালিক সে, তা নয়, এ ছাড়াও তার রয়েছে গ্রাম ভরা কয়েক হাজার কৃষ্ণাঙ্গ ক্রীতদাস ও ক্রীতদাসী । নির্বিচারে অসহায় মানুষগুলোর ওপর – অকথ্য অত্যাচার করে সে। তবে উত্তরের রাজ্যগুলোর প্রেসিডেন্ট আব্রাহাম লিঙ্কন ঘোষণা দিয়েছেন, তিনি মুক্ত করে ছাড়বেন আমেরিকার সমস্ত ক্রীতদাস ও ক্রীতদাসীকে।
Download All – Masud Rana Pdf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button